জাতীয়

দিরাইয়ে হাওরে নৌকাডুবি ; আরও ৪ লাশ উদ্ধার, মৃতের সংখ্যা ৮, নিখোঁজ ২

দিরাই প্রতিনিধি : সুনামগঞ্জের দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের কালিয়াকুটা হাওরে মঙ্গলবার নৌকাডুবির ঘটনায় ২ শিশুসহ আরও ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার ভোর থেকে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সহায়তায় হাওর থেকে লাশগুলো উদ্ধার করে দিরাই থানা পুলিশ। নিহতরা হলো, নোয়ারচর গ্রামের আবজলের পুত্র আসাদ (৫), মাছিমপুর গ্রামের জাসদ আলীর মেয়ে শান্তা (৩), একই গ্রামের আরজ আলীর স্ত্রী রহিতুন নেছা (৩৫) ও চরনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামের নজিবুল্লার স্ত্রী করিমা (৭০)।

এঘটনায় এপর্যন্ত ৬ শিশুসহ মোট ৮ জনের লাশ উদ্ধার ও নিখোঁজ রয়েছে আরও অন্তত ২ জন নিশ্চিত করেছেন দিরাই থানা অফিসার ইনচার্জ (ওসি) কেএম নজরুল ।

নৌকাডুবিতে নোয়ারচর গ্রামের আবজলের ২ শিশুপুত্র মারা যায় এবং এখনো নিখোঁজ রয়েছে তার স্ত্রী।

মঙ্গলবার বেলা সাড়ে ৫টার দিকে উপজেলার রফিনগর ইউনিয়নের মাছিমপুর গ্রাম থেকে চরনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামে নিকটাত্মীয়ের বাড়িতে বিবাহ অনুষ্ঠানে যোগ দিতে যাবার পথে নাইওরিসহ যাত্রীবোঝাই ইঞ্জিনিচালিত নৌকাটি কালিয়াকুটা হাওরের আইনুল বিলের পাশে ঝড়ের কবলে পড়ে ডুবে যায়।

খবর পেয়ে এলাকাবাসী উদ্ধার অভিযান চালিয়ে রাতে ৪ শিশুর লাশ উদ্ধার করে। এরপর ভোরে থেকে আবারও উদ্ধার অভিযান শুরু করে ২ শিশু ও ২ মহিলার লাশ উদ্ধার করা হয়।

ওসি কে এম নজরুল ঘটনার পরপরই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযানে নেতৃত্ব দিচ্ছেন। তিনি জানান, বৈরী আবহাওয়া এবং অন্ধকারের কারণে রাতে উদ্ধার অভিযান ব্যাহত হয়৷ ভোর থেকে ফের উদ্ধার অভিযান শুরু করলে আরও ৪টি লাশ পাওয়া যায়। এঘটনায় মোট ৮ জনের মৃত্যুর বিষয় নিশ্চিত করে ওসি জানান, এঘটনায় এখনো মাছিমপুর গ্রামের তাছমিনা (১১) ও নোয়ারচর গ্রামের আজিরুন (৩০) নিখোঁজ রয়েছে।

Related Articles

Back to top button
Share via
Copy link
Powered by Social Snap